Bangla - বাংলা

[Bengali_Translation] Islamic Translation Center Presents, Appeal from director of the United Nations office of security and safety in Yemen ‘জাতিসংঘের সুরক্ষা ও নিরাপত্তা বিভাগ’ এর ইয়েমেনে শাখার দপ্তর পরিচালকের আবেদন এ.কে.এম সুফিউল আনাম

[Bengali_Translation]

Islamic Translation Center
Presents,

Appeal from director of the United Nations office of security and safety in Yemen

‘জাতিসংঘের সুরক্ষা ও নিরাপত্তা বিভাগ’ এর ইয়েমেনে শাখার দপ্তর পরিচালকের আবেদন

এ.কে.এম সুফিউল আনাম

 

 

      For Direct Reading & Downloading(Videos/PDF/WORD/IMG)—
https://archive.org/details/un-captive-2
https://www.mediafire.com/folder/bszrz8izamqeo/Bengali
https://files.fm/u/wcd7hfd5m

https://justpaste.it/UNCaptive2

‘জাতিসংঘের সুরক্ষা ও নিরাপত্তা বিভাগ’ এর ইয়েমেনে শাখার দপ্তর পরিচালকের আবেদন

এ.কে.এম সুফিউল আনাম

بِسْمِ ٱللَّٰهِ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ

পর্ব – ২

আমি এ.কে.এম সুফিউল আনাম জাতিসংঘের ‘নিরাপত্তা ও সুরক্ষা’ বিভাগের (UNDSS) হয়ে ইয়েমেনে কর্মরত ছিলাম। ২০২২ সালের ১১ ই ফেব্রুয়ারি, আমি আমার ৪ সহকর্মী সহ অপহৃত হই। এসময় আমরা জাতিসংঘের হয়ে অফিসিয়াল একটি মিশনে ছিলাম। এখন পর্যন্ত আমরা ‘আল কায়দা আরব উপদ্বীপ শাখা (AQAP)’ এর কাছে বন্দী।

আমাদের দুর্ভাগ্য, আমরা এশিয়ার বিভিন্ন দেশের অধিবাসী। শুধুমাত্র একারণে আমাদের মুক্তির বিষয়ে অবহেলা করা হচ্ছে। আমরা যদি ইউরোপের কোন দেশ বা আমেরিকার অধিবাসী হতাম, তবে পরিস্থিতি ভিন্ন হতো। সেক্ষেত্রে AQAP দাবি দ্রুততার সাথে মিটানো হতো। আর আমরাও মুক্তি পেয়ে যেতাম। 

জাতিসংঘের একটি মূলনীতি হলো – সকল দেশ ও এর অধিবাসীদের নিরপেক্ষভাবে ও সমানভাবে গুরুত্ব দেয়া। আমাদের সাথে যে আচরণ করা হচ্ছে, তা এই মূলনীতির পরিপন্থী। একটা বিষয় এখানে স্পষ্ট করতে চাই। আমাদের জাতিসংঘের কর্মী হিসেবে অপহরণ করা হয়েছে। কোন বিশেষ দেশ বা এশিয়ার কোন দেশের অধিবাসী হিসেবে অপহরণ করা হয়নি। 

আমাদের মুক্তি প্রক্রিয়াকে আমেরিকা (US), সৌদি আরব (KSA) ও ইউএই (UAE) সফল হতে দিচ্ছে না। বিষয়টি নিয়ে আগের ভিডিওতেও বলেছিলাম। আমাকে জানানো হয়েছে, এখনো তারা বাঁধা দিয়ে যাচ্ছে।  

আমি জাতিসংঘের সেক্রেটারি জেনারেল ও আমার পূর্বের সহকর্মীদের প্রতি আবেদন জানাচ্ছি, আমাদের খুব খারাপ কিছু হবার আগেই AQAP এর দাবির বিষয়ে দ্রুত ব্যবস্থা নিন। 

আমার পরিবার ও সহকর্মীদের পরিবারের সদস্যদের উদ্দেশ্য করে বলছি – আমাদের মুক্তি প্রক্রিয়াতে যারা বাঁধা দিচ্ছে, মিডিয়ার মাধ্যমে তাদের উপর চাপ প্রয়োগ করুন। জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে আমাদের মুক্তি প্রক্রিয়াকে গতিশীল করার কথা জোরালোভাবে বলুন।

আরেকটি বিষয় উল্লেখ করতে চাই – আমি এবং আমার দুই সহকর্মী খুবই অসুস্থ। আমার সহকর্মীদের এখনি হাসপাতালে ভর্তি হওয়া প্রয়োজন। তাদের শারীরিক অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে, এখনই ‘নিবিড় পরিচর্যা কেন্দ্র’তে (I.C.U) ভর্তি হওয়া প্রয়োজন। আর না হয় আমাদের যে কেউ মৃত্যুর কোলে ঢলে পড়তে পারেন।

এখানে একটি দুর্ঘটনার কথা উল্লেখ করতে চাই। আজ ৩রা জুন, ২০২৩। গতকাল ভারতে একটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। সেখানে ৩ টি ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে।

সবাইকে ধন্যবাদ।

আমাদের সাথে যে আচরণ করা হচ্ছে, তা জাতিসংঘের মূলনীতির পরিপন্থী।

 


Our Website, Channel & ID.
Website – https://itcarchive.org
GeoNews Channel – https://tinyurl.com/itcgnews
Chirpwire ID- https://chirpwire.net/ITCAdmin
Please contact with us if you are interested in translating the writings and lectures of Mujahid’s, Ulama’s, and Umara’s.
Email – contact@itcarchive.org
Geo News – https://talk.gnews.to/direct/ITCAdmin
Chirp ID- https://chirpwire.net/ITCAdmin

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − one =

Back to top button